হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই। আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের সাথে শেয়ার করতে চলেছি এমন একটি টপিক নিয়ে যেটা হয়তো আপনারা আগে কখনো চেষ্টা করে দেখেন নি। বন্ধুরা বর্তমান সময়ে মোবাইল হলো সবচেয়ে আধুনিক প্রযুক্তির মধ্যে একটি। আজ কাল মোবাইল ফোন ব্যবহার করে আমরা নানারকম কাজ করে থাকি। মোবাইল হয়ে উঠেছে আমাদের নিত্য প্রয়োজনীয় একটি ডিজিটাল ডিভাইস।

বর্তমানে আমরা মোবাইল ব্যবহার করে অনলাইনে সকল কাজ সম্পাদন করতে পারি। মোবাইলে আমরা আমাদের সকল অনলাইন ভিত্তিক কার্যক্রম করে থাকি । কিন্তু বর্তমানে এসকল সুবিধার পাশাপাশি আমাদের অনেক অসুবিধায় পড়তে হচ্ছে মোবাইল ব্যবহার নিয়ে। আমাদের অনেক সময় প্রতারণার স্বীকার ও হতে হয় । বর্তমান সময়ে আমরা প্রায় ই শুনে থাকি অনলাইনে যে মিথ্যা কথা বলে টাকা পয়সা হাতিয়ে নেবার ঘটনা। আর এই ঘটনা সবচেয়ে বেশি হয় মোবাইল ব্যবহার করে।

আর ও পড়ুন : তুমুল নাচ নাচল যুবতী । দেখে নিন কে এই যুবতী

প্রায় ই আমরা বিভিন্ন মোবাইল নম্বর থেকে কল পায় যেগুলো আমাদের দেশের না।‌‌‌‌‌‌‌‌‌‌‌‌যেমন: +২২৯০৭,+৮৬৫৮৬৫,+১৮৬২৮ এরকম অনেক নাম্বার থেকে আমরা প্রায় ই কল পায় এবং নানা রকম প্রতারণার স্বীকার হয়। আবার অনেক সময় অনেকে আমাদের সাথে মজা করে অথবা ব্লাক মেইল করে কিন্তু আমরা তাদের নাম জানতে পারি না। এখন ভাবেন তো কেমন‌হয় যদি আপনি এই সকল ব্যক্তির পরিচয় জানতে পারেন ? নিশ্চয় মন্দ না ।‌‌‌‌‌‌‌‌‌ আসুন তাহলে জেনে নেওয়া যাক কিভাবে জানতে পারবেন এই সম্পর্কে তথ্য।

যেভাবে জানতে পারবেন:

এটা জানার জন্য আপনাকে একটি আ্যাপ ইন্সটল করতে হবে।‌‌‌‌‌‌আ্যাপটির নাম হলো ” True caller Id”. আ্যপটি আপনারা প্লে-স্টোরে পেয়ে যাবেন।

১. প্রথমে আপনাকে আ্যাপটি অপেন করতে হবে।‌‌

২. আ্যাপে ঢোকার পর যেসকল অনুমতি আ্যাপটি চাই সেটি দিয়ে দিবেন।

৩. আপনার দেশ সিলেক্ট করুন।

৪.এবার আপনার মোবাইল নম্বরটি দিবেন ।

৫. এবার আপনার পছন্দ অনুযায়ী নাম দিতে পারেন । অথবা আপনার জিমেইল দিয়ে কনটিনিউ করতে পারেন। আপনি‌ চাইলে ফেসবুক ও ব্যবহার করতে পারেন।

আ্যাপটির সুবিধা :

  • যেকোনো অপরিচিত ব্যক্তির পরিচয় জানতে পারবেন।
  • স্প্যাম কল, মেসেজ আসলে আগে থেকে সতর্ক করে দেবে।
  • যেকারো কল রেকর্ড করে রাখতে পারবেন।

আশা করি বন্ধুরা আ্যপটি ব্যবহার করলে আপনি অনেক উপকৃত হবেন।